www.sadarpurkhobor.com

২১ অক্টোবর ২০২০, বুধবার | বাংলা কনভার্টার

শিরোনাম:

সদরপুরে পাল্টপাল্টি সমাবেশ ঘোষনায় প্রশাসনের ১৪৪ধারা জারি, নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে খন্ড খন্ড বিক্ষোভ সমাবেশ


 মোঃ সাব্বির হাসান.    ১৭ অক্টোবর ২০২০, শনিবার, ৩:৫১    রাজনীতি


সদরপুরে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে খন্ড খন্ড বিক্ষোভ সমাবেশ।

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে ও স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরী কর্তৃক জেলা প্রশাসক ফরিদপুর ও এসিল্যান্ড ভাঙ্গা কে উদ্দেশ্যে অকথ্য কুরুচিপূর্ন ভাষায় গালিগালাজ এবং নারী ইউএনও চরভদ্রাসন এর সাথে অশালীন আচরনের প্রতিবাদে সদরপুর উপজেলা আ’লীগের একাংশ মানববন্ধন কর্মসূচী ঘোষনা করলে জনগনের শান্তি শূঙ্খলা বজায় রাখার স্বার্থে ১৪৪ধারা জারি করে স্থানীয় প্রশাসন।
আজ সকাল ৯টায় সরকারি ভাবে এ নিষেধাজ্ঞা জারি করেন সদরপুর উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পূরবী গোলদার। আগামীকাল রোববার (১৮ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।  এছাড়াও ফরিদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আছাদুর রহমান ১৪৪ধারা জারি এলাকায় দায়িত্বরত ছিলেন।
 
সকাল ৮টা থেকে ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এর নেতাকর্মী ও সমর্থকরা সদরপুর উপজেলায় জমায়েত হতে শুরু করে। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার কর্মীরা মানববন্ধন সফল করতে তৃনমৃল দুর্ঘম এলাকা থেকে আসতে শুরু করে। সকাল ৯টায় হঠাৎ সরকারি নিষেধাজ্ঞা ১৪৪ধারা জারি হলে সমর্থকরা নিষেধাজ্ঞা অঞ্চলের বাইরে অবস্থান নেয়।
পরে সকাল ১০টার দিকে সদরপুর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে এ সময় সমাবেশে বিভিন্ন বক্তারা বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচী দিয়েছিলাম। কিন্তু উপজেলা সদরে প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা নির্ধারিত এলাকার বাইরে এই প্রতিবাদ কর্মসূচী করছি। আমরা অনতিবিলম্বে সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানচ্ছি প্রধান নির্বাচন কমিশনারের নিকট।

পরিস্থিতি বিপর্যায় থাকায় উপজেলা প্রশাসন শনিবার সকাল ৯টা থেকে পরেরদিন রোববার সকাল ৯টা পর্যন্ত উপজেলা সদরের ১কিলোমিটার এলাকার মধ্যে কোন প্রকার সভা সমাবেশ বা জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করে ১৪৪ ধারা জারি করে।
এ ব্যাপারে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার বলেন, যেকোনো প্রকার অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের ১কিলোমিটার স্থান জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, গত ১০অক্টোবর অনুষ্ঠেয় চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচনকে কেন্দ্র করে ফরিদপুরের জেলা প্রশাসকসহ সরকারী কর্মকর্তাদের সাথে অশোভন আচরণ, গালিগালাজ ও হুমকির অভিযোগে গত বৃহস্পতিবার নিক্সন চৌধুরী এমপির বিরুদ্ধে চরভদ্রাসন থানায় একটি মামলা দায়ের করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম। এর প্রতিবাদে নিক্সন চৌধুরীর অনুসারীরা এবং বিপক্ষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহর সমর্থকেরা আজ শনিবার পাল্টা-পাল্টি কর্মসূচির ডাক দেয় সদরপুর উপজেলা সদরে।



সংবাদটি এ পর্যন্ত পড়েছেন   395   জন পাঠক

 আরও খবর


















সর্বাধিক পঠিত

শুদ্ধাচারে ফরিদপুরের সেরা ইউএনও হলেন সদরপুরের পূরবী গোলদার
ফরিদপুরে র‌্যাবের হাতে মোঃ জাকির হোসেন, মোঃ কামাল হাওলাদার,মেহেদী হাসান ফয়সাল, মোঃ টুলু চৌধুরী আটক
সদরপুরে সেফটি ট্যাংকিতে প্রান গেল স্বামী স্ত্রীর
সদরপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৩জেলে কে ১বছর করে কারাদন্ড, নদী থেকে ৮কিশোর আটক
একজন নিক্সন প্রেমি রিপনের রক্তের দাগ...........
সদরপুরে ক্লাশ চলাকাশে মৃত্যুর কোলে ঢলে পড়লো নবম শ্রেণির ছাত্রী
সদরপুরে সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু
সদরপুরে ট্রাকের চাকায় নিহত হলো স্কুল ছাত্র সজীব
সদরপুরে মোটর সাইকেল চোর চক্রের দুই সদস্য আটক-স্থানীয় সংঘবদ্ধদের নাম প্রকাশ
কারাগারে গেলেন সদরপুরে ভিজিএফ চাউল গোপন করার দায়ে মেম্বার আয়নাল