www.sadarpurkhobor.com

২১ অক্টোবর ২০২০, বুধবার | বাংলা কনভার্টার

শিরোনাম:

সদরপুরে স্কুল মার্কেট ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ


 মোঃ সাব্বির হাসান.    ৭ অক্টোবর ২০২০, বুধবার, ৩:২১    জাতীয়


সদরপুরের কৃষ্ণপুর মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের মার্কেট নির্মানাধীন বিল্ডিং কাজের উপর ভাঙচুর চালানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের একটি মার্কেটের চলমান নির্মানাধীন বিল্ডিং কাজের উপর ভাঙচুর চালানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।
আজ বুধবার সকাল ১০টায় কৃষ্ণপুর ইউনিয়নের কৃষ্ণপুর স্কুল সড়কে মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ। সমাবেশের নেতৃত্ব দেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আক্তারুজ্জামান তিতাস। তিনি বলেন,বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন ফকির তার নিজস্ব সন্ত্রাসী বাহিনীদের দিয়ে স্কুলের চলমান একটি মার্কেট এর উপর হামলা চালিয়েছে। এ হামলার সাথে যারা জড়িত সেই আসামীদের ধরা না হলে আমরা আরও বড় ধরনের কর্মসূচী দিবো।
সকাল ১০টায় স্কুল সড়কে ঘন্ট্যাব্যাপী মানববন্ধন শেষে কৃষ্ণপুর বাজারের বিভিন্ন সড়কে বিক্ষোভ সমাবেশের মিছিলবের হয়। সমাবেশে তিতাস সমর্থিত প্রায় পাঁচশত লোকজন যোগদেয়।
তিনি আরও বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে স্কুলের নির্মানাধীন বিল্ডিং সামগ্রী ভাঙচুর করা হয়। ওই ভাঙচুরের নেতৃত্বদেন বর্তমান চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন ফকির ও তার ছোটভাই মিঠু ফকির। অবৈধভাবে স্কুল মার্কেট নির্মাণ করলে প্রশাসন বাধা দিবে চেয়ারম্যান নয়।
সমাবেশে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও সাবেক ইউপি সদস্য মোঃ ইউসুফ আলী বেপারী, প্রধান শিক্ষক জাফর আলী খান, সহকারী শিক্ষক আঃ মান্নান, মোঃ বেলায়েত হোসেন,শিক্ষক প্রতিনিধি দিপক কুমার সেন।
   এ ব্যাপারে কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন ফকির বলেন, যে মাঠটিতে মার্কেট নির্মান করা হচ্ছে এই মাঠটি শত বছরের কৃষ্ণপুরের ঐতিহ্যবাহী মাঠ। মাঠটিতে কোনো ভবন নির্মান নয় খেলাধুলা,সভা-সমাবেশের জন্য উম্মুক্ত রাখা প্রয়োজন। স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষক জোরপূর্বকভাবে মার্কেট নির্মান করে যাচ্ছে। এরপূর্বেও ৬০টি দোকান তারা তৈরি করেছে।
অপরদিকে এলাকাসুত্রে জানা গেছে, বর্তমান চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন ফকির ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আক্তারুজ্জামান তিতাস দুই গ্রুফে বিভক্ত। এলাকার এক অংশের নেতৃত্ব দেন তিতাস আরেক অংশের নেতৃত্ব দেন বিল্লাল ফকির। এলাকার আধিপত্য বিস্তার নিয়ে তাদের কোন্দল দীর্ঘদিন যাবত চলে আসছে।


সংবাদটি এ পর্যন্ত পড়েছেন   178   জন পাঠক

 আরও খবর


















সর্বাধিক পঠিত

শুদ্ধাচারে ফরিদপুরের সেরা ইউএনও হলেন সদরপুরের পূরবী গোলদার
ফরিদপুরে র‌্যাবের হাতে মোঃ জাকির হোসেন, মোঃ কামাল হাওলাদার,মেহেদী হাসান ফয়সাল, মোঃ টুলু চৌধুরী আটক
সদরপুরে সেফটি ট্যাংকিতে প্রান গেল স্বামী স্ত্রীর
সদরপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৩জেলে কে ১বছর করে কারাদন্ড, নদী থেকে ৮কিশোর আটক
একজন নিক্সন প্রেমি রিপনের রক্তের দাগ...........
সদরপুরে ক্লাশ চলাকাশে মৃত্যুর কোলে ঢলে পড়লো নবম শ্রেণির ছাত্রী
সদরপুরে সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু
সদরপুরে ট্রাকের চাকায় নিহত হলো স্কুল ছাত্র সজীব
সদরপুরে মোটর সাইকেল চোর চক্রের দুই সদস্য আটক-স্থানীয় সংঘবদ্ধদের নাম প্রকাশ
কারাগারে গেলেন সদরপুরে ভিজিএফ চাউল গোপন করার দায়ে মেম্বার আয়নাল