www.sadarpurkhobor.com

১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার | বাংলা কনভার্টার

শিরোনাম:

উপজেলা নির্বাচনকে সামনে রেখে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্যই কথিত এ বহিস্কারের নাটক সাজানো হয়েছে, দাবী সংবাদ সম্মেলনে আ.লীগ সাধারণ সম্পাদক কাজী শফিকুর রহমানের


 নিজস্ব প্রতিবেদক    ৯ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার, ৪:৩৫    রাজনীতি


সদরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে কাজী শফিকুর রহমান

সদরপুর উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদককে দল থেকে বহিস্কারের সুপারিশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সদরপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক কাজী শফিকুর রহমান। আজ শনিবার বেলা সাড়ে ১২টায় সদরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ প্রতিবাদ জানানো হয়। সংবাদ সম্মেলন লিখিত ভাবে জানানো হয়, গত ৪জানুয়ারী সদরপুর আওয়ামীলীগের কোনো বর্ধিত সভা হয় নাই। স্থানীয় আ.লীগের একটি গ্রুপ গোপনে কোথায় বসে কি সভা করেছে তা তিনি জানেন না। তিনি আরও জানান, সদরপুর উপজেলা নির্বাচনকে সামনে রেখে তাকে হেয় প্রতিপন্ন করার জন্যই কথিত এ বহিস্কারের নাটক সাজানো হয়েছে। তাছাড়াও জেলা আ.লীগের নিকট থেকে তিনি কোনো কারন দর্শানো পত্র পাননি। গত ২৪ জানুযারি সদরপুর, ভাঙ্গা ও চরভদ্রাসন নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের নির্বাচিত স্বতন্ত্র সাংসদ মজিবুর রহমান চৌধুরী উপজেলা পরিষদে আসেন। সে দিন উপজেলা পরিষদের পক্ষ থেকে তিনি ও ইউএনও তাকে একজন সাংসদ হিসেবে বরণ করেন। সদরপুর উপজেলা আ.লীগে ৬৭ সদস্য বিশিষ্ট সদরপুর উপজেলা আ.লীগের ১৫ সদস্য মারা গেছে, চারজন অসুস্থ হয়ে আছেন। বাকি ৪৮জন সদস্যদের মধ্যে ৩৩জন আমাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে সুপারিশ করেছেন। সে সুপারিশ সম্বলিত চিঠি আমি কেন্দ্রে জমা দিয়েছি। এছাড়াও উপজেলা কমিটি অনুমোদন দেন দলীয় প্রধান শেখ হাসিনা। একমাত্র তিনিই কেবল বহিস্কার করতে পারেন। এ প্রসঙ্গে সদরপুর উপজেলা আ.লীগের সহ-সভাপতি আঃ ছত্তার ফকির বলেন, সদরপুরে দীর্ঘদিন ধরে সংঠনের কার্যক্রম সুষ্টভাবে পরিচালিত হচ্ছে না। এবং জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ এ আ.লীগের প্রার্থীর পরাজয় হওয়ার পর কাজী শফিকুর রহমান উপজেলা পরিষদে ফুলের তোড়া দিয়ে গত ২৪জানুয়ারী স্বতন্ত্র এমপির সাথে যোগ দেয়। বিধায় গত উপজেলা আ.লীগের নেতাকর্মীদের নিয়ে জরুরী সভা আহব্বান করে তাকে বহিস্কারের সুপারিশ পাঠানো হয় জেলা আ.লীগের নিকট। উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আবু আলম রেজা বলেন, গত ৪জানুয়ারি সদরপুর উপজেলা আ.লীগ কার্যালয়ে আ.লীগের ভারপ্রাপ্ত সহসভাপতি মোঃ সায়েদ হাওলাদারের সভাপতিত্বে একটি বর্ধিত সভা করা হয়। ওই সভায় তাকে (কাজী শফিকুর রহমান)কে দলীয় শূঙ্খলা ভঙ্গের কারনে বহিস্কারের জন্য জেলা কমিটির নিকট সুপারিশপত্র পাঠানো হয়েছে। বহিস্কারের সুপারিশ ও সদরপুর উপজেলা আ.লীগের বর্ধিত সভার সভাপতি মোঃ সায়েদ হাওলাদার অসুস্থ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভাব হয়নি। এ ব্যাপারে জেলা পরিষদের সদস্য এ্যাডভোকেড শায়েদীদ গামাল লিপু বলেন, সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক তাকে দল থেকে বহিস্কারের সুপারিশ করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সহসভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ মহিউদ্দিন মিয়া, প্রচার সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির, সদস্য হারুন অর রশীদ প্রমুখ।

উল্লেখ্য, গত ৪জানুয়ারী সদরপুর উপজেলা আ.লীগের একটি অংশ একটি বর্ধিত সভা করে সাধারণ সম্পাদক কাজি শফিকুর রহমানের বহিস্কারের সুপারিশ করে তা জেলা আ.লীগের নেতাদের নিকট পাঠানো হয়। জেলা আওয়ামীলীগ গত ১০জানুয়ারী সদরপুর উপজেলার সাধারণ সম্পাদকে এ ব্যাপারে কারন দর্শাতে বলেন। এর জন্য  ১৫ দিনের সময় বেধে দেওয়া হয়। উক্ত সময়ের মধ্যে কারন দর্শানোর কোন জবাব না পেয়ে গত ২৭ জানুয়ারি জেলা আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথ স্বাক্ষরিত একটি বহিস্কার সুপারিশপত্র বাংলাদেশ আ.লীগের সাধারণ সম্পাদকের নিকট পাঠিয়ে দেওয়া হয়।

 

 

 


সংবাদটি এ পর্যন্ত পড়েছেন   571   জন পাঠক

 আরও খবর


















সর্বাধিক পঠিত

শুদ্ধাচারে ফরিদপুরের সেরা ইউএনও হলেন সদরপুরের পূরবী গোলদার
ফরিদপুরে র‌্যাবের হাতে মোঃ জাকির হোসেন, মোঃ কামাল হাওলাদার,মেহেদী হাসান ফয়সাল, মোঃ টুলু চৌধুরী আটক
সদরপুরে সেফটি ট্যাংকিতে প্রান গেল স্বামী স্ত্রীর
সদরপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৩জেলে কে ১বছর করে কারাদন্ড, নদী থেকে ৮কিশোর আটক
একজন নিক্সন প্রেমি রিপনের রক্তের দাগ...........
সদরপুরে ক্লাশ চলাকাশে মৃত্যুর কোলে ঢলে পড়লো নবম শ্রেণির ছাত্রী
সদরপুরে সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু
সদরপুরে ট্রাকের চাকায় নিহত হলো স্কুল ছাত্র সজীব
সদরপুরে মোটর সাইকেল চোর চক্রের দুই সদস্য আটক-স্থানীয় সংঘবদ্ধদের নাম প্রকাশ
কারাগারে গেলেন সদরপুরে ভিজিএফ চাউল গোপন করার দায়ে মেম্বার আয়নাল