www.sadarpurkhobor.com

২১ অক্টোবর ২০২০, বুধবার | বাংলা কনভার্টার

শিরোনাম:

প্রযুক্তি জ্ঞান ছাড়া নারীর ক্ষমতায়ন সম্ভব নয় : চুমকি


 ডেস্ক    ৩০ মে ২০১৮, বুধবার, ২:০২    নারী ও শিশু


মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, তথ্যপ্রযুক্তির এ যুগে প্রযুক্তিগত জ্ঞান ছাড়া নারীর উন্নয়ন সম্ভব না। এক্ষেত্রে নারীকে পিছিয়ে থাকলে চলবে না। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীকে তথ্যপ্রযুক্তিতে অনগ্রসর রেখে বাংলাদেশে উন্নত রাষ্ট্র হতে পারবে না এবং নারীর সামগ্রীক ক্ষমতায়নও সম্ভব নয়।

তিনি বলেন, তৃণমূল নারীদের মাঝে তথ্য সেবা পৌঁছে দিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ৫৪৪ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। এই প্রকল্পের মাধ্যমে দেশের ১ কোটি গ্রামীণ মহিলাদের তথ্যপ্রযুক্তি সম্পর্কে সচেতন করা হবে এবং তাদের দৈনন্দিন নানা সমস্যার সমাধানে সাহায্য করা হবে।

মঙ্গলবার রাজধানীর বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার সম্মেলন কক্ষে মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়িত তথ্য আপাঃ প্রকল্পের আয়োজনে ‘গ্রামীণ মহিলাদের ক্ষমতায়নে তথ্য যোগাযোগ প্রযুক্তি: প্রেক্ষাপট ও বাস্তবায়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মমতাজ বেগমের সভাপতিত্বে এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কে এম আলী আজম, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক বেগম জাহানারা পারভীন। স্বাগত বক্তব্য রাখেন তথ্য আপা প্রকল্পের প্রকল্প পরিচালক মীনা পারভীন।

নাছিমা বেগম এনডিসি বলেন, জনগণের দোরগোড়ায় তথ্য সেবা পৌঁছে দিতে প্রজাতন্ত্রের সব কর্মকর্তাদের কাজ করতে হবে। আর এই কাজ সফলভাবে করতে পারলে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। কে এম আলী আজম বলেন, তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় এটা বাস্তব।


সংবাদটি এ পর্যন্ত পড়েছেন   373   জন পাঠক

 আরও খবর





সর্বাধিক পঠিত

শুদ্ধাচারে ফরিদপুরের সেরা ইউএনও হলেন সদরপুরের পূরবী গোলদার
ফরিদপুরে র‌্যাবের হাতে মোঃ জাকির হোসেন, মোঃ কামাল হাওলাদার,মেহেদী হাসান ফয়সাল, মোঃ টুলু চৌধুরী আটক
সদরপুরে সেফটি ট্যাংকিতে প্রান গেল স্বামী স্ত্রীর
সদরপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৩জেলে কে ১বছর করে কারাদন্ড, নদী থেকে ৮কিশোর আটক
একজন নিক্সন প্রেমি রিপনের রক্তের দাগ...........
সদরপুরে ক্লাশ চলাকাশে মৃত্যুর কোলে ঢলে পড়লো নবম শ্রেণির ছাত্রী
সদরপুরে সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু
সদরপুরে ট্রাকের চাকায় নিহত হলো স্কুল ছাত্র সজীব
সদরপুরে মোটর সাইকেল চোর চক্রের দুই সদস্য আটক-স্থানীয় সংঘবদ্ধদের নাম প্রকাশ
কারাগারে গেলেন সদরপুরে ভিজিএফ চাউল গোপন করার দায়ে মেম্বার আয়নাল